ব্রেকিং:
টানা প্রায় দশ বছর ধরে একটি সরকারি গ্রন্থাগারে ঝুলছে তালা গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী এক মহিলা, তদন্তে পুলিশ বাংলা বিহার সীমান্তবর্তী এলাকা থেকে স্বর্ণকারের গাড়ি আটকে ছিনতাই

সোমবার   ২০ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৫ ১৪৩১   ১২ জ্বিলকদ ১৪৪৫

ভারতে আসছেন আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী

রাহাতুল আক্তার বড়ভূইয়া

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০১৯ ০৯ ০৯ ৫১  

ভারতে আসছেন  আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী

ভারতে আসছেন আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী

গুয়াহাটি

ভারতে আসছেন  আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী। ২৮ ফেব্রুয়ারি  বদরপুরে, ১মার্চ ভাঙ্গারপারে মহফিল ও সোনাপুরে হাদিসের ছবক প্রদান । তাঁর সংক্ষিপ্ত সফরসুচি ।

একাধিক কর্মসূচি নিয়ে ভারতে আসছেন  হজরত আল্লামা ফুলতলী (রহঃ) এর সুযোগ্য বড় ছাহেবজাদা প্রচার বিমুখ আধ্যাত্মিক বুজুর্গ, লাখো অসহায় বনি আদমের নয়নের মনি মুর্শিদে বরহক্ব হজরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী। আগামী ২৮ শে ফেব্রুয়ারি বিকাল তিনটা থেকে রাত ন'টা অবধি ভারত লতিফিয়া দ্বারুল ক্বিরাত সমিতির কর্তৃক দ্বিতীয় বারের মত আয়োজিত পাগড়ী বিতরণ মহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন তিনি। হজরত শাহ ইয়াকুব বদরপুরী (রহঃ) এর মাজার সংলগ্ন ময়দানে আয়োজিত এই মহফিলে   ভারত লতিফিয়া দ্বারুল ক্বিরাত সমিতির কর্তৃক প্রতি রমদ্বান মাসে পরিচালিত দ্বারুল ক্বিরাতের ফাইনাল ক্লাস উত্তীর্ণ ক্বারিগণকে পাগড়ী প্রদান করা হবে। দ্বিতীয়বারের মত হওয়া এই মহফিলে প্রধান অতিথি হয়ে উপস্থিত থেকে ক্বারীগণের হাতে পাগড়ী তুলে দিবেন আল্লামা ফুলতলীর এই বড় তনয়।  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলার সভাপতি হজরত মাওলানা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী, স্কুল অব এক্সেলেন্স সিলেট এর প্রিন্সিপাল হযরত মাওলানা গুফরান আহমদ চৌধুরী ফুলতলী, রাখালগঞ্জ (সিলেট) ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শেহাব উদ্দিন আলীপুরী প্রমুখ।

এছাড়া  দেশ বিদেশের আরও বহু খ্যাতনামা উলামায়ে কেরাম ও সুফিয়ামে এজাম সহ আহলে সুন্নত ওয়াল জামাত,  যুব আহলে সুন্নত, নর্থ ইষ্ট  লতিফিয়া ক্বারি এসোসিয়েশনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। তার পরেরদিন অর্থাৎ ১লা মার্চ রোজ শুক্রবার বাদ মাগরিব বড়খলার ভাঙ্গারপারে দুরুদ ও নাতে মুস্তাফা পরিচালন কমিটির উদ্যোগে আয়োজিত আল্লামা ফুলতলী রহঃ এর ইসালে সাওয়াব মহফিলে প্রধান অতিথির আসন অলংকৃত করার পাশি তালিম তরবিয়ত পেশ করে বক্তব্য রাখবেন আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব ক্বিবলা ফুলতলী। তার আগে  তিনি সোনাপুরে যাবেন। সেখানে বিকাল আড়াইটায়  নবনির্মিত  দারুল হাদিস ও ইসলামিক রিসার্চ সেন্টারের ছবক প্রদান করবেন তিনি।  লতিফিয়া দ্বারুল ক্বিরাত সমিতির মহাসচিব অধ্যক্ষ মাওলানা আনোয়ার উদ্দিন তালুকদার জানান, বদরপুরে   ক্বিরাত, হামদ ও নাত পরিবেশনের মাধ্যমে সুচিত মহফিলে  ক্বারীগণের হাতে পাগড়ী তুলে দেওয়া সহ খানক্বাহ মহফিল অনুষ্ঠিত হবে।  পুরো মহফিলে সভাপতিত্ব লতিফিয়া দ্বারুল  ক্বিরাত সমিতির সভাপতি হজরত শাহছুফি সায়্যিদ মুস্তাক আহমদ মদনী। এজন্য সব প্রস্তুতি প্রায় সম্পূর্ণ। ঠিক একই ভাবে ভাঙারপার ও সোনাপুরের আয়োজকরা প্রস্তুতিতে কমরজোর দিচ্ছেন বলে জানা গেছে। আবহাওয়ার কথা মাথায় রেখে প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তারা।          এই মোবারক মহফিল সমুহে  সর্বস্তরের মুসলিম জনগণকে আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকরা।

Puspaprovat Patrika
এই বিভাগের আরো খবর